পাবনা চিনিকলসহ ৬টি চিনিকল চালুর ৫ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ

 


স্টাফ রিপোর্টা ॥ পাবনা চিনিকলসহ ৬টি চিনিকল চালুর ৫ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন আখচাষীরা। মঙ্গলবার সকাল ১১টায় চিনিকল চত্বরে আয়োজিত আখচাষী সমাবেশে বক্তারা চলতি মৌসুমের আখ মাড়াইয়ের নির্ধারিত ঘোষিত দিন ২৫ ডিসেম্বরেই আখ মাড়াইয়ের ঘোষনা দেওয়াসহ পাবনা সুগার মিল চালু রাখার জন্য সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা বলেন, উৎপাদন বন্ধ থাকায় বিপুল পরিমাণ আখ জমিতে নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। আখ মাড়াই না হলে ক্ষতির মুখে পড়বে চাষীরা। পাশাপাশি চিনিকলের ৬ শতাধিক শ্রমিক কর্মচারী বেকার হয়ে পড়বে। তাই সরকারকে চিনিকল চালু করতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান। দাবি আদায় না হলে বৃহত্তর কর্মসূচী দেয়া হবে বলে তারা ঘোষনা দেন ।

‘পাবনা চিনি কল আখচাষি সমিতি’ ব্যানারে আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ চিনিকল আখচাষি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহজাহান আলী বাদশা সভাপতিতে¦ বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, সহসভাপতি ও শ্রমিক নেতা মোহাম্মদ রশিদুল্লাহ্, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, কৃষক লীগ জেলা কমিটির যুগ্ম আহবায়ক মুরাদ মালিথা, পাবনা চিনিকল ওয়াকার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, আখচাষি নজরুল ইসলাম প্রমুখ।

পরে চিনিকল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করা হয়। সেখান থেকে ঈশ্বরদী-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।#

ক্যাপশন: চিনিকল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করা হয়।


No comments

Powered by Blogger.