পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপদে কোরবানীর পশু নিয়ে যাওয়ার জন্য রাজশাহী থেকে চালু হচ্ছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’

  


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপদে কোরবানীর পশু নিয়ে যাওয়ার জন্য রাজশাহী থেকে চালু হচ্ছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’। আজ শনিবার সন্ধ্যায় রাজশাহী থেকে এই ট্রেন ছেড়ে যাওয়ার কথা রয়েছে বলে পশ্চিমাঞ্চলের প্রধান পরিবহণ কর্মকরতার অফিস সূত্রে জানাগেছে।

সুত্রমতে জানা গেছে, বিশেষ এ ট্রেনে গরু, মহিষ, ছাগল, ভেড়া পরিবহন করা হবে। আগামী ১৯ জুলাই পর্যন্ত এ ট্রেন চলাচল করবে।জানা যায়, ট্রেনটি বিকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে সন্ধ্যায় রাজশাহী স্টেশন পৌছানোর কথা। এখান থেকে কোরবানীর পশু নিয়ে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। এ ট্রেনের প্রত্যেকটিতে ৪০০টি পশু পরিবহনের ব্যবস্থা রয়েছে। একটি সূত্র জানিয়ে, ক্যাটল স্পেশাল ট্রেনটি ১২০টি পশু নিয়ে শনিবার রাজধানীর উদ্দেশ্যে যাবে। এর মধ্যে চাপাইয়ের রয়েছে ৮০ পশু, রাজশাহীর ২০টি ও সিরাজগঞ্জের বড়ালব্রিজ থেকে উঠবে আরও ২০টি গরু।

 ব্যবসায়ীরা যাতে ঝামেলা ছাড়া কোরবানীর পশু বিক্রির জন্য নিয়ে আসতে পারেন এজন্য বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে এই বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। গত বছরও ব্যবসায়ীদের সুবিধার জন্য এই ক্যাটেল স্পেশাল ট্রেন চালু করা হয়। তবে ব্যবসায়ীদের আগ্রহ না থাকায় মাত্র একদিন চলাচল করেছিল এ ট্রেন।


No comments

Powered by Blogger.