ভোট ছাড়া কোন ভাবেই ক্ষমতায় যাওয়া যাবেনা-- আব্দুর রহমান আওয়ামীলীগে কোন চাঁদাবাজ,লুটেরা,সন্ত্রাসী,মাদক ব্যবসায়ী ও হোন্ডা বাহিনী থাকতে পারবেনা-- --------এসএম,কামাল

ক্যাপশন ॥ প্রধান অতিথির বক্তব্য দেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি আব্দুর রহমান।



আমাদের সংবাদদাতা,ঈশ্বরদী ॥ ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি আব্দুর রহমান বলেছেন, আগামিতে দেশের সংবিধান মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট ছাড়া কোন ভাবেই ক্ষমতায় যাওয়া যাবেনা। শেখ হাসিনা দেশের মানুষ ও উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। দীর্ঘ সাত বছর পর বুধবার দুপুর সোয়া বারোটায় স্থানীয় আলহাজ¦ টেক্সটাইল মিলস্ হাইস্কুল মাঠে টান টান উত্তেজনাকর পরিবেশের মধ্যে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন, পাবনা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহিম লাল। ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ঈশ্বরদীউপজেলা চেয়ারম্যান আলহাজ¦ নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন,আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম,কামাল হোসেন, সাবেক স্ব-রাষ্ট্র প্রতিমন্ত্রী এড.শামসুল হক টুকু, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি,আলহাজ¦ মকবুল হোসেন এমপি, কেন্দ্রিয় সদস্য মেরিনা জাহান কবিতা,কেন্দ্রিয় সদস্য আব্দুল আওয়াল শামীম,কেন্দ্রিয় সদস্য বেগম আক্তার জাহান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন,খন্দকার গোলাম ফারুক প্রিন্স এমপি। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন,আহমেদ ফিরোজ কবীর এমপি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি । 

ঈশ্বরদীর উন্নয়ন নিয়ে স্বপ্ন দেখা সাবেক ভুমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফের প্রতি সম্মান প্রদর্শন করে প্রধান অতিথি আব্দুর রহমান আরো বলেন,আওয়ামীলীগের ইতিহাস হলো ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যা কান্ডের পর আমরা যে কষ্ট করেছি সেটাই হলো আওয়ামীলীগের প্রকৃত ইতিহাস। শেখ হাসিনা বিশ্বাস ঘাতকতার মধ্যেও বুদ্ধিমত্তা,বিচক্ষনতা ও সাহসিকতা দিয়ে উন্নয়ন করে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। ষড়যন্ত্রকারীরা নানা কৌশলে ভাসকার্য ভাঙ্গার ষড়যন্ত্র করেছিল যা তাদের পুরাতন ষড়যন্ত্র। ভাস্কার্য ভাঙ্গাই তাদের মুল ষড়যন্ত্র ছিলনা। তাদের ষড়যন্ত্র ছিল আওয়ামীলীগ ও সরকারকে উৎখাত করার। সরকারকে উৎখাত করার জন্য বিদেশ থেকে অর্থ আনতো। বিদেশ থেকে তারেক জিয়া অর্থ যোগান দিত দেশে অস্থিরতা ও নৈরাজ্য সৃষ্টির শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করাই ছিল তাদের মূল লক্ষ্য। এধরনের ষড়যন্ত্রে এখনও তারা লিপ্ত রয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার দল এখন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। হাজার মাইল দুরত্ব কিভাবে তারা অতিক্রম করবে তা আমার জানা নেই। ২০১৫ সালের মত তারা যদি কোন গণঅভ্যূল্থানের নামে এসিড নিক্ষেপ করে জালাও পোড়াও ও দেশে নৈরাজ্য সৃষ্টির করে,তাহলে আওয়ামীলীগের একটি সদস্য-কর্মী বেঁচে থাকে তাহলে তাদেরকে দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। প্রধানমন্ত্রী দেশে বয়স্ক,বিধবা,প্রতিবন্ধি ভাতা চালু করেছেন। মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন। দেশের দারিদ্রতা দূর করেছেন। ঈশ্বরদীতে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও ইপিজেড করে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। শেখ হাসিনা ৭৫তম জন্ম দিনে জাতীসংঘে বঙ্গবন্ধুর ন্যায় বাংলায় ভাষন দিয়ে দেশকে সমৃদ্ধ করেছেন। বিএনপি পদ্মা সেতু ও টিকা নিয়ে ষড়যন্ত্র করেছে। অথচ লুকিয়ে লুকিয়ে তারাই প্রথমে টিকা নিয়েছেন। আমরা অপেক্ষায় আছি বেগম খালেদা জিয়া কবে পদ্মা সেতু দিয়ে পার হবেন। তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশে উন্নয়নের অগ্রগতি রক্ষার জন্য আর একবার প্রস্তুত থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এসএম,কামাল হোসেন বলেন,বঙ্গবন্ধু মানে আওয়ামীলীগ,আওয়ামীলীগ মানে স্বাধীনতা। বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনা সোনার বাংলা গড়ার লক্ষে ৩৩ বছর বয়সে মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে আওয়ামীলীগকে সুসংগঠিত করেছেন। শেখ হাসিনাকে ২১ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। তাকে হত্যা করার জন্য ঈশ্বরদীতেও ট্রেন বহরে গুলি করা হয়েছে। সেই শেখ হাসিনা বিএনপি জামায়াতের দুঃশাসনের হাত থেকে আমাদের রক্ষা করেছেন তিনি সবকিছু হারিয়ে আমাদের কথা ভাবেন। আজকে আমরা গর্ভ করে বলতে পারি শেখ হাসিনা বিশ্বের  সর্বশ্রেষ্ট প্রধান মন্ত্রী। বিশে^র তৃতীয় সৎ প্রধানমন্ত্রী। 

 তিনি বলেন,আওয়ামীলীগে কোন চাঁদাবাজ,লুটেরা,সন্ত্রাসী,মাদক ব্যবসায়ী ও হোন্ডা বাহিনী থাকতে পারবেনা। যারা এমপি,চেয়ারম্যান-মেম্বর তারা জনগনের চাকর। জনগনের সেবা করার জন্য ভোট দিয়ে তাদের নির্বাচিত করা হয়েছে।

 বেলা সোয়া বারোটায় সম্মেলনের উদ্বোধন করার পর দু’টা চল্লিশ মিনিট পর্যন্ত নেতাদের বক্তব্যের মাধ্যমে শেষ করা হয় ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন। এর পর বিকেল তিনটায় ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠনের জন্য বিএসআরআই মিলনায়তনে কেন্দ্রিয়,জেলা ও পর্যায়ের নেতা ও কাউন্সিলরদের নিয়ে দ্বিতীয় অধিবেশনে আলোচনা ও ভোট গ্রহন শুরু করা হয়। এতে নায়েব আলী বিশ্বাস (গরুর গাড়ী) ১৮২ ভোট পেয়ে বিজয়ী ও সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ মিন্টু (মাছ) ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হন। ইছাহক আলী মালিথা (ঘোড়া) ১১২ ভোট ও শাকিবুর রহমান কনক (সাইকেল) ১২৫ ভোট পেয়েছে পরাজিত হন।#








No comments

Powered by Blogger.