বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প পরিদর্শন

 


এসএম,আক্তার,ঈশ্বরদী ॥ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি প্রফেসর আ ফ ম রুহুল হক এমপির নেতৃত্বে সংসদীয় স্থায়ী কমিটির অন্যান্য সদস্য ও উচ্চ পদস্থ কর্মকর্তারা ঈশ^রদীতে নির্মানাধীন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ প্রকল্প পরিদর্শন করেছেন । শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পরিদর্র্শণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, সিরাজগঞ্জ-২ আসনের এমপি মোঃ হাবিবে মিল্লাত, ঝিনাইদহ-৩ আসনের এমপি মোঃ শফিকুল আজম খান, জামালপুর-৫ আসনের এমপি মোঃ মোজাফফর হোসেন , খুলনা-৬ আসনের এমপি মোঃ আক্তারুজ্জামান, ও মহিলা আসনের এমপি শিরিন আহমেদ এবং হাবিবা রহমান খান। 

এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালকসহ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগন পরিদর্শনে অংশ গ্রহন করেন।এর আগে গ্রীণসীটিস্থ প্রকল্প পরিচালকের কার্যালয়ে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা সাথে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যদের আলোচনায় অংশ নেন। এসময় কর্মকর্তারা “পাওয়ার পয়েন্ট” প্রেজেন্টেশনের মাধ্যমে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রল্পের বিভিন্ন পর্যায়ের কাজের মান ও অগ্রগতি তুলে ধরেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন । আলোচনা শেষে নির্মাণ প্রকল্পের বিভিন্ন কাজ সরেজমিনে পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন স্থায়ী কমিটির সভাপতিসহ অন্য সদস্যরা।

ক্যাপশন ॥ আলোচনা সভায় কর্মকর্তারা “পাওয়ার পয়েন্ট” প্রেজেন্টেশনের মাধ্যমে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রল্পের বিভিন্ন পর্যায়ের কাজের মান ও অগ্রগতি তুলে ধরেন ও প্রকল্প এলাকা পরিদর্শন করেন। ছবি ১ থেকে ৩ ।


No comments

Powered by Blogger.