ঈশ্বরদীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

 


টিএ পান্না,ঈশ্বরদী ॥ রবিবার (১৭ এপ্রিল) ঈশ্বরদীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিন করা হয়েছে। সকালে ঈশ্বরদীর আওয়ামীলীগ অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করা হয়। এসকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক ইছাহাক আলী মালিথাসহ আওয়ামীলীগ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। সারাদেশে ঐতিহাসিক মুজিব নগর দিবসটি যথাযথ মর্যদায় পালন করার ধারাবাহিকতায় প্রতিবছর ঈশ্বরদীতেও এই দিবসটি পালন করা হয়।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে আজকের এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলার আ¤্রকাননে বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহন করেন। পরে এই বৈদ্যনাথতলার নামকরন করা হয় মুজিব নগর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রথম বাংলাদেশের রাষ্টপতি করা হয় । কিন্তু তিনি পাকিস্তানের কারাগারে বন্দি থাকায় অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবে সৈয়দ নজরুল ইসলামকে মনোনীত করা হয়। এরপর তিনিই মুক্তিযোদ্ধাদের গার্ড অফ অনার গ্রহন করেন।#

ক্যাপশন ॥ ঈশ্বরদী আওয়ামীলীগ অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন, পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাসসহ অন্যান্য নেতৃবৃন্দ।


No comments

Powered by Blogger.