প্রতিবেশী ভারতীয় সিরিজ নাটক নিয়ে প্রশংসা সাংবাদিক নাট্যকার টিএ পান্নার নির্দেশনা এবং টিএ পান্না ও আব্দুল হান্নানের পরিচালনায় একুশে টিভিতে দর্শক জাগাতে শীঘ্রই আসছে‘‘ নাটক ‘‘সাদাকালো চলচ্চিত্র’




সৌরভ কুমার ॥ সপ্তক টেলিমিডিয়ার ব্যানারে পাকশী রিসোর্টের মনোরম পরিবেশ আকর্শনীয় স্পটে দু’দিন ব্যাপি ‘‘একটি সাদাকালো চলচ্চিত্র’’ একক নাটকের শ্যুটিং শেষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে রিসোর্টের ভিভিআইপি রিসিপশনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নাটকটি দর্শক নন্দিত হবে বলে আশাবাদ ব্যক্ত করে বক্তব্য দেন,নাটকটির নির্বাহিী প্রযোজক ও নির্বাহী পরিচালক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব,অভিনেতা,গল্পলেখক, দায়িত্বশীল সিনিয়র সাংবাদিক,সংগঠক ও ঈশ^রদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না(টিএ পান্না),নাটকের গল্পকার ও পরিচালক আব্দুল হান্নান,প্রতিশ্রুতিশীল অভিনেতা সাইল,শক্তিশালী অভিনেতা হান্নান শেলী,নায়িকা চরিত্রের অভিনেত্রী হিয়ামনি, শ্রাবণী,এনি,নুরুন্নাহার পারভীন,আক্তার হোসেন,আলী হোসেন,বকুল সরদার,মহরম ও বেদুইন হায়দার লিওসহ অন্যরা। এসময় ক্যামেরা,প্রডাক্শন ও মেকআপ বিভাগের দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন। টিএ পান্না তার বক্তৃতায় প্রতিবেশী ভারতীয় তথা পশ্চিমবঙ্গের সিরিজ নাটকের প্রশংসা করে আরো বলেন,সাদাকলো চলচ্চিত্র নাটকটির নির্মাণ কাজ ভাল হয়েছে। তবে ভারতীয় সিরিজ নাটকের মত মজবুত মেকাপ,গেটাপ ও উন্নত আকর্ষনীয় স্পট ব্যবহার করতে পারলে বেশী ভাল হতো। 


বিশ্ব বিদ্যালয়ের ছাত্রজীবন শেষ করা এক যুবকের জীবন সংগ্রাম,সেই সাথে প্রেম বাস্তবতা পরাবস্তবতা মিলেই সাজানো গল্পের নাটকটির শ্যুটিং করা হয়েছে পাকশী রিসোর্ট,সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাবেক এমপি সিরাজুল ইসলামের সরদার বাড়ি,ঐতিহাসিক হার্ডিঞ্জ সেতুর নীচে পদ্মানদীর জোড়া সেতু এলাকা,হার্ডিঞ্জব্রিজ ও লালনশাহ কফি হাউজ,ঐতিহাসিক রুপপুর রেল স্টেশন,রাশিয়ান অধ্যুষিত আইকে রোড,বাঙালির ইতিহাস খচিত ম্যুড়াল কারুকার্য ও ভাসকার্য সমেত তৈরী শহীদ বুদ্ধিজীবি ,বীরশ্রেষ্ঠ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি মঞ্চ পাকশীর দিয়ার বাঘইলে। নাটকের নির্বাহী প্রযোজক ও নির্বাহী পরিচালক তৌহিদ আক্তার পান্না বলেন, নাটকের চলমান ক্লান্তিকালে দর্শকদের আকৃষ্ট করতে নানা রকম ম্যাসেজ,হাসিকান্না,বাংলাদেশী রাজনীতি ও সাংস্কৃতির ইতিহাস এবং রোমান্টিকতার দিক নির্দেশনা সম্বলিত ভালমানের গল্প নিয়ে নাটকটি নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। পরিচালক আব্দুল হান্নান জানান,এই নাটকে অভিনীত সকল অভিনেতা-অভিনেত্রী ভাল কাজ করে নিজেদের যোগ্যতার পরিচয় ফুটিয়ে তুলেছেন। অভিনয়ের প্রতি তাদের একাগ্রতা আমাকে মুগ্ধ করেছে। প্রত্যেকেই তাদের চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আশা করছি নাটকটি প্রচারে এলে দর্শকের ভাল লাগবে। নাটকটি আগামি মাসের যে কোন দিন একুশে টিভিতে প্রচারিত হবে। 



No comments

Powered by Blogger.