ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান প্রসবের সময় এক প্রসূতির মৃত্যু হয়েছে।

   

স্টাফ রিপোর্টার,ঈশ^রদী \ মঙ্গলবার সকালে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান  প্রসবের সময় দিপা খাতুন (২০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। নিহত দিপাখাতুন ঈশ্বরদী উপজেলার সাহাপুরইউনিয়নের চর-সাহাপুর এলাকার মো. সজীবের স্ত্রী এবং চরমিরকামারী মাথালপাড়া গ্রামের মো. শাহাদাৎ আলীর মেয়ে ।

হাসপাতাল ও পরিবার সূত্রে জানা যায়, রাতে দিপার প্রসব বেদনা উঠলে ভোর সাড়ে তিনটায় তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন পরিবারের সদস্যরা। এরপর সকাল আনুমানিক সকাল সাড়ে আটটায় স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে একটি ছেলে  বাচ্চা হয়। তবে বাচ্চা প্রসবের সময় বাচ্চা এবং মা উভয়েই সুস্থ থাকলেও সকাল সাড়ে নয়টায় দিপার মৃত্যু হয়।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত দিব্বা ভারতী মন্ডল  জানান, দিপার প্রসবের সময় আমার ডিউটি ছিলো। তার পূর্বের করা সকল মেডিকেল রিপোর্ট গুলোতে তার রক্তের পরিমান অনেক কম ছিলো। আমাদের কারনে দিপার মৃত্যু ঘটেনি। দিপার মৃত্যু হয়েছে শরীরে রক্তের তীব্র ঘাটতির কারনে।তিনি আরো বলেন এটা দিপার প্রথম ইস্যু ছিলো ।

দিপার স্বামী মো. সজীব হোসেন বলেন, বাচ্চা পেটে থাকা অবস্থায় ডাক্তার দিপার রক্ত শূন্যতার কথা বলেছিলেন। আমরা সেটার জন্য স্যালাইন দিয়েছিলাম। কিন্তু আজকে জানতে পারলাম দিপার নাকি রক্ত শূন্যতার কারণেই  মৃত্যু হয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, দিপা মৃত্যুর ঘটনায় এখনো পর্যন্ত আমরা কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


No comments

Powered by Blogger.