ঈশ্বরদীতে অবৈধ বালু ভর্তি তিনটি ড্রাম ট্রাকসহ ৪ জন গ্রেফতার

 সাংবাদিক তৌহিদ আক্তার পান্নার মায়ের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত

ঈশ^রদী প্রতিনিধি ॥ বুধবার দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার ও ঈশ^রদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্নার মা ওজিফা খাতুনের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালন করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিজ বাড়িতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গত ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি রাত পনে নয়টায় ঈশ^রদী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।(ইন্নালিল্লাহি---রাজিউন)। মরহুমার পরিবারের পক্ষ থেকে করুনাময় আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা করা হয়েছে তিনি যেন মমতাময়ী মাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করে দেন।#




সবার প্রিয় ইমাম গোলাম মোস্তফার দাফন সম্পন্ন

ঈশ^রদী প্রতিনিধি ॥ ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদ ও কেন্দ্রীয় কবরস্থান মসজিদের সাবেক পেশ ইমাম , মুশুড়িয়া পাড়া জামে মসজিদের খতিব এবং আমবাগান কওমিয়া মাদ্রাসার সাবেক শিক্ষক গোলাম মোস্তফা (৭৪) এর জানাজা শেষে দাফন বুধবার সকাল নয়টায় পূর্বটেংরী কবরস্থানে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা আড়াইটায় ঈশ্বরদী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্নালিল্লাহি----.রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ,১ ছেলে ৬ মেয়ে রেখে গেছেন।#











ঈশ^রদী প্রতিনিধি ॥ ঈশ্বরদীতে অবৈধ বালু বোঝাই তিনটি ড্রাম ট্রাকহ ৪ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে চররূপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়ক থেকে এ ড্রাম ট্রাকগুলো আটক করা হয়।

 এসময় অবৈধ বালু ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জন কে গ্রেফতার করেছে রূপপুর ফাঁড়ি পুলিশ। গ্রেফতারকৃতরা হলো ঈশ^রদীর ছলিমপুর ইউনিয়নের আতিয়ার সরদারের ছেলে বাদশা সরদার, আটঘরিয়া উপজেলার সোনাকন্দর গ্রামের মৃত রোকমান হোসেনের ছেলে শাহাদত হোসেন, যশোর জেলার অভয়নগর থানার বাশুয়ারী গ্রামের মৃত মিজানুর শেখের ছেলে এনামুল শেখ, লালপুর থানার মহেশ্বর টাঙ্গাইলপাড়ার আনোয়ার হোসেনের ছেলে সবুজ আলী। 

এ ঘটনায় বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় ঈশ্বরদী থানায় মামলা রুজু করা হয়েছে। এ মামলার পলাতক আসামী হলো লক্ষিকুন্ডা ইউনিয়নের আকরাম মেম্বারের ছেলে সুজাউল ইসলাম, দাদাপুর গ্রামের দবির উদ্দিনের ছেলে মজুলমত হোসেন । পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ। 

এসআই আতিকুল ইসলাম জানান, উপজেলার লক্ষিকুন্ডা ইউনিয়ন হতে তিনটি বালুবোঝাই ড্রাম ট্রাক ও একটি ট্রাক রূপপুর মোড়ের দিকে আসার সময় ট্রাকগুলোকে সংকেত দিয়ে রাস্তার উপর থামানো হয়। এসময় তাদের কাছে বালুর উৎস সম্পর্কে জিজ্ঞেস করলে এবং নদী হতে বালু উত্তোলনের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হয়। পরে পুলিশ গাড়িগুলো আটক করে চারজনকে গ্রেফতার করে। 

জানা গেছে, ঈশ্বরদী থানাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র , লালনশাহ সেতু , হার্ডিঞ্জ ব্রীজ সহ পদ্মা নদীর তীর সমুহ হুমকির মুখে ফেলে চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করে আসছিলো। এছাড়াও লক্ষিকুন্ডা ইউনিয়নের বিভিন্ন কৃষি জমি ও নদী পাড়ের মাটি কেটে সংঘবদ্ধ এই চক্রটি অবৈধ মাটি ও বালুর ব্যবসা চালিয়ে আসছিল। 

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান জানান, গ্রেফতারদের বিরুদ্ধে বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।#

ক্যাপশন: আটককৃত অবৈধ ড্রাম ট্রাক।

হাফিজুর রহমান

তাং-২৪.০২.২০২১


No comments

Powered by Blogger.