ঈশ্বরদীর লক্ষিকুন্ডায় হেরোইনসহ ইউপি মেম্বরের আটক নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি


আমাদের সংবাদদাতা,ঈশ্বরদী ॥ ঈশ্বরদীর লক্ষিকুন্ডা থেকে ইউপি মেম্বর হাবিবুর রহমান হাবিবকে প্রায় দু’লাখ টাকা মূল্যের ৫ গ্রাম হেরোইনসহ আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঈশ্বরদী সার্কেল এর কর্মকর্তারা অভিযান চালিয়ে তাকে আটক করেন। আটককৃত হাবিব মেম্বর ঈশ্বরদী উপজেলার লক্ষীকু-া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বর। ওই ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজর আলী মালিথার ছেলে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঈশ্বরদী সার্কেল অফিসের দায়িত্বশীল সূত্র শুক্রবার সকালে সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রমতে, ঘটনার দিন সকালে হাবিব মেম্বরের কাছে দুই কেজি হেরোইন থাকার খবর পায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এই খবরের ভিত্তিতে তারা তাদের নিজস্ব সোর্সের মাধ্যমে ৩৫ হাজার টাকা দিয়ে ১ গ্রাম হেরোইন কিনে হাবিব মেম্বর যে হেরোইন ব্যবসায়ী তা নিশ্চিত হয়। এরপর দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঈশ্বরদী সার্কেল অফিসের পরিদর্শক ছানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ৫ গ্রাম হেরোইনসহ হাবিব মেম্বারকে হেরোইনসহ আটক করে মামলা দিয়ে থানায় সোপর্দ করে। সূত্রটি জানায়,হাবিব মেম্বার একজন পেশাদার মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে ঈশ্বরদী ও পাবনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে একাধিক মাদক মামলা রয়েছে।

এদিকে হাবিব মেম্বরকে আটকের পর এলাকাবাসীর পক্ষ থেকে বিভিন্ন রকমের বক্তব্য দেওয়া হয়েছে। কেউ কেউ বলছেন, হাবিব মেম্বর পেশাদার হেরোইন ব্যবসায়ী। মাদক দ্রব্যের সদস্যরা চার লাখ টাকা দিয়ে ৫০০ গ্রাম হেরোইন ক্রয় করে বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাকে আটক করা হয়। এসময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঈশ্বরদী সার্কেল অফিসের ইনচার্জ ছানোয়ার হোসেনকে হাবিবের পরিবারের পক্ষ থেকে ৫ লাখ টাকা দিয়ে বিষয়টি ঘটনাস্থলেই মিটিয়ে ফেলানোর অপচেষ্টা করা হয়। আবার হাবিব পরিবারের পক্ষ থেকে দাবি করে বলা হয়েছে, হাবিব জনপ্রিয় মেম্বর । সামনে নির্বাচন তাই প্রতি পক্ষরা ষড়যন্ত্র করে ভুল তথ্য ছড়াচ্ছে । তবে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষ থেকে হাবিবের বিরুদ্ধে ঈশ্বরদী ও পাবনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে একাধিক মাদক মামলা রয়েছে। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ঈশ্বরদী থানায় মামলা মামলা (নম্বর- ৪২,তাং-২২.০৪.২০২১) করা হয়েছে ।

এদিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্মকর্তা,এলাকাবাসী ও হেরোইনসহ আটককৃত হাবিব মেম্বরের পরিবারের পক্ষ থেকে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে সচেতন মহলের প্রশ্ন,নানা কারণে বেশী গুরুত্বপূর্ণ ঈশ^রদী এলাকায় একজন জনপ্রতিনিধি যখন হেরোইনসহ আটক হয়,তখন খুব সহজেই ধারণা করা যায় দু’কেজি বা ৫০০ গ্রাম কেন এর চেয়ে আরও বেশী পরিমাণ মাদক ঈশ^রদীতে আমদানী ও বিক্রি হচ্ছে কাদের সহযোগিতায় ? ঐ মহলটির আরও প্রশ্ন , ঈশ^রদীতে বেশ কয়েক প্রকার প্রশাসন দায়িত্বে থাকার পরও কিভাবে মাদক আমদানী ও বিক্রি করা হচ্ছে ? কি রহস্যের কারণে মাদক আমদানীর সাথে জড়িতরা ধরা পড়ছেনা এবং তাদের ক্ষমতার রহস্যও উদঘাটন হচ্ছেনা ?


No comments

Powered by Blogger.