রেলের উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়ে কাজ করছে সরকার --- ড.মোঃ হুমায়ুন কবীর

তৌহিদ আক্তার পান্না ॥ রেলের উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়ে সরকার কাজ করছে এবং তারই ধারাবাহিকতায় জনবল নিয়োগসহ ঈশ্বরদী লোকোসেড এবং পাকশী অঞ্চলে অনেক উন্নয়ন কাজ করা হবে বলে জানিয়েছেন,রেলপথ সচিব ড.মোঃ হুমায়ুন কবীর। তিনদিন ব্যাপি পশ্চিমাঞ্চল রেলের বিভিন্ন এলাকা পরিদর্শনসহ নানা কর্মসূচিতে অংশ গ্রহনের উদ্দেশ্যে এসে প্রথম দিন বুধবার সন্ধ্যায় ঈশ^রদী লোকোসেড পরিদর্শন শেষে তিনি জনকন্ঠকে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,ঈশ্বরদী সহ বিভিন্ন কারখানাতে যে সব পদ শ্যূণ্য রয়েছে সেসব পদ পূরণ হলে জনবল বৃদ্ধি পাবে এবং কারখানাগুলিতে কর্মচাঞ্চল্য ফিরে আসবে। দেশে নতুন নতুন রেলপথ বসানো হচ্ছে। ঈশ্বরদী রেলওয়ে লোকোমোটিভ আরও আধুনিকায়ন হবে। জনবল নিয়োগে যে নতুন নীতিমালা গ্রহণ করা হয়েছে তাতে অভিজ্ঞতার গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়াও তিনি ঈশ্বরদী  ফুট ওভার ব্রীজ উন্নয়ন,স্টেশন আধুনিকায়ন,রেলে ভ’মি বিভাগের উন্নয়ন,টিএলআর ও আউট সোসিং এর মাধ্যমে লোক নিয়োগের গুরুত্বপূর্ণ দিক নিয়েও কথা বলেন।

এসময় পশ্চিমাঞ্চল রেলের জিএম অসীম কুমার তালুকদার,পশ্চিমাঞ্চল রেলের প্রধান প্রকৌশলী আসাদুল হক,প্রধান মেকানিক্যাল প্রকৌশলী কুদরতই খোদা,চীফ কমান্ডেন্ট আসাবুল ইসলাম,পাকশীর ভারপ্রাপ্ত বিভাগীয় ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, পাকশী বিভাগীয় সেতু প্রকৌশলী আব্দুর রহিম, বিভাগীয় প্রকৌশলী (ডিএন-২) বীরবল মন্ডল, বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মন্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) মমতাজুল ইসলাম, বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন, পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিমুল আক্তার, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস,সিাার্হএনবি মোশেদ াালম,এইএন শিপন মাহমুদসহ সকল বিভাগীয় প্রধান কর্মকর্তাবৃন্দ,লোকোসেড ইনচার্জ সারেক জামান এবং ঈশ্বরদী  উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না ও সাধারণ সম্পাদক এএ আজাদ হান্নান উপস্থিত ছিলেন। এছাড়াও রেল সচিব পাকশীর বিভিন্ন এলাকা পরিদর্শন করে বিভিন্ন বিষয়ে খোজ খবর নেন এবং পাকশী বিভাগীয় কার্যালয়ে রেল কর্মকর্তা,লোকো মাস্টার ও গার্ডদের সাথে মত বিনিময় সভায় মিলিত হন।#

ক্যাপশন ॥ রেলপথ সচিব ড.মোঃ হুমায়ুন কবীর ঈশ্বরদী লোকোসেড পরিদর্শন করেন।

 


No comments

Powered by Blogger.